July 7, 2019

সিন্ডিকেট অধিবেশনে ৪২ কোটি ৪৮ লাখ টাকার বাজেট অনুমোদন

সিন্ডিকেট অধিবেশনে ৪২ কোটি ৪৮ লাখ টাকার বাজেট অনুমোদন

 

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ অর্থ বছরের জন্য ৪২ কোটি ৪৮ লাখ টাকার বাজেট অনুমোদন দেয়া হয়েছে। ৬ জুলাই ২০১৯ শনিবার সকাল ১১ টায় উপাচার্য অফিসে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৪৩তম অধিবেশনে এ অনুমোদন দেয়া হয়। এ সময় ২০১৮-২০১৯ অর্থ বছরের ৪৫ কোটি ৭৯ লাখ টাকার সংশোধিত বাজেটও অনুমোদন দেয়া হয়। সিন্ডিকেট অধিবেশনে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম  বুদ্ধ দাশ।

উপাচার্য অফিসে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৪৩তম অধিবেশনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. নূরল আনোয়ার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো: মাহবুবুর রহমান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি প্যাথলজি বিভাগের প্রফেসর ড. এমদাদুল হক চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. হীরেশ রঞ্জন ভৌমিক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল আহাদ, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, প্যাথলজি ও প্যারাসাইটোলজি বিভাগের প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান, ফিশিং এন্ড পোস্ট-হার্ভেস্ট টেকনোলজি বিভাগের প্রফেসর ড. এম. নুরুল আবছার খান, পরিচালক (বহিরাঙ্গণ কার্যক্রম) প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, রেজিস্ট্রার ও সিন্ডিকেটের সদস্য সচিব মীর্জা ফারুক ইমাম। সিন্ডিকেট অধিবেশনে সংশোধিত ও প্রস্তাবিত বাজেট মাল্টিমিডিয়ায় উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (অর্থ ও হিসাব) এবং অর্থ কমিটির সদস্য সচিব মো. আবুল কালাম।

২০১৯-২০২০ অর্থ বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের ৪৬ কোটি ২৭ লাখ টাকার চাহিদার বিপরীতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক ৩৯ কোটি ৭২ লাখ টাকা বরাদ্দ পাওয়া যায়। বাজেটে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ধরা হয়েছে ২ কোটি ৭৬ লক্ষ টাকা। বিশ্ববিদ্যালয়ের অর্থ প্রাপ্তির উৎসের মধ্যে প্রায় ৯৪ শতাংশ আসবে সরকারি অনুদানের মাধ্যমে এবং ৬ শতাংশ পাওয়া যাবে অভ্যন্তরীণ উৎস থেকে।