March 25, 2018

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৯ম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮ সম্পন্ন

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৯ম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮ সম্পন্ন

 

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ২২ মার্চ চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ৯ম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো: আ: হালিম, পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারের পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. শারমিন চৌধুরী, শারীরিক শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো. মজিবুর রহমান সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের পরিচালক, বিভাগীয় প্রধান, অফিস প্রধান, শিক্ষক, কর্মকর্তা, ছাত্রছাত্রী ও কর্মচারীবৃন্দ।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, “খেলাধুলা এবং সাংস্কৃতিক কর্মকান্ড মানুষের মন ও শরীর ভালো রাখে। তাই আমরা প্রতি বছর এই ধরণের প্রতিযোগিতার আয়োজন করে থাকি। এটা আমাদের জন্য একটি আনন্দোৎসব। আমি আশাকরি এই প্রতিযোগিতার মধ্য দিয়ে নতুন নতুন ক্রীড়াবিদ বের হয়ে আসবে এবং বিভিন্ন পর্যায়ে খেলায় তারা বিশ্ববিদ্যালয়ের নাম উজ্জ্বল করবে”।

উক্ত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় সেরা নৈপুণ্য প্রদর্শন করে ছাত্রদের মধ্যে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন কাইয়ুম খান ও শ্রীকান্ত বিশ্বাস আর রানার্স আপ হয়েছেন রানা সরকার। ছাত্রীদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন খাদিজা বেগম আর রানার্স আপ কণা অধিকারী।   

প্রতিযোগিতার মূল আকর্ষণ ১০০ মিটার স্প্রিন্টে ১ম স্থান অধিকার করে দ্রুততম মানব ও দ্রুততম মানবী হয়েছেন যথাক্রমে শ্রীকান্ড বিশ্বাস এবং সূচিতা চাকমা।

ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন শারীরিক শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ মজিবুর রহমান।