March 18, 2018

সিভাসুতে বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন

সিভাসুতে বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন

 

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা এবং নানা আয়োজনের মধ্যদিয়ে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৯তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস ২০১৮ উদযাপন করা হয়েছে।

আয়োজনের মধ্যে ছিল বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক চিত্রাংকন ও “বঙ্গবন্ধুর ছেলেবেলা” বিষয়ের উপর শিশুদের বক্তৃতা প্রতিযোগিতা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ-এর নেতৃত্বে শিশু-কিশোর, ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এরপর শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, প্রগতিশীল সমমনা শিক্ষক ফোরাম, কর্মচারী ইউনিয়ন ও বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিবারের শিশু-কিশোরদের নিয়ে কেক কাটেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আ. হালিম, পিআরটিসি’র পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, ওয়ান হেলথ ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. শারমিন চৌধুরী, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (বহি:কার্যক্রম) প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন, গবেষণা পরিচালক প্রফেসর ড. মো. কবিরুল ইসলাম খান, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, কর্মকর্তা সমিতির সভাপতি মো. হাবিবুর রহমান, কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. রবিউল ইসলামসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পুষ্পস্তবক অর্পণ ও কেক কাটার পর প্রশাসনিক ভবন চত্বরে শিশু-কিশোরদের চিত্রাংকন ও বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।