December 17, 2019

সিভাসু’তে মহান বিজয় দিবস উদযাপন

সিভাসু’তে মহান বিজয় দিবস উদযাপন 

 

নানা আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস ২০১৯।

দিবসের প্রথম প্রহরে রাত ১২:০১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী ইউনিয়ন, অনুষদ, আবাসিক হল, প্রগতিশীল শিক্ষক ফোরামসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র এবং সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। বিকালে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত হয় শিক্ষক বনাম ছাত্র একাদশ-ক, শিক্ষিকা-মহিলা কর্মকর্তা বনাম ছাত্রী এবং কর্মকর্তা বনাম ছাত্র একাদশ-খ এর মধ্যে প্রীতি ক্রিকেট এবং তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য।  

সন্ধ্যা ৬টায় সিভাসু প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।      

বিজয় দিবসের বিভিন্ন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. নূরুল আবছার খান,  ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারের পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল-এর পরিচালক প্রফেসর ড. কবিরুল ইসলাম খান, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. মনিরুল ইসলাম এবং কর্মকর্তা সমিতির সভাপতি ডা. কাজী রোখসানা সুলতানা।