February 3, 2019

বর্ণাঢ্য আয়োজনে সিভাসু’র মাৎস্যবিজ্ঞান অনুষদের ৬ষ্ঠ বর্ষপূর্তি উদ্যাপন

বর্ণাঢ্য আয়োজনে সিভাসু’র মাৎস্যবিজ্ঞান অনুষদের ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন

 

নাচ, গান, অভিনয়, কালার ফেস্ট, প্রামাণ্য চিত্র প্রদশর্নীসহ দিনব্যাপী নানা আয়োজন ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ৩১ জানুয়ারি ২০১৯ইং উদযাপিত হয়েছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) মাৎস্যবিজ্ঞান অনুষদের ষষ্ঠ বর্ষপূর্তি।   

সকাল ১০টায় শহীদ মিনার এবং বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় দিনের অনুষ্ঠানমালা। পুষ্পস্তবক অর্পণের পর শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শোভাযাত্রায় অন্যানের মধ্যে অংশ নেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো. আ. হালিম, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টরের পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (বহিরাঙ্গন) প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. কবিরুল ইসলাম খান, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ প্রমুখ।        

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন চত্বরে কেক কাটা হয়। এরপর অনুষদের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় কালার ফেস্ট এবং ফ্লাশ মব। 

বিকাল ৩টায় সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভা শেষে ২০১৮ সালের স্নাতকদের স্মারক প্রদান করা হয়। আলোচনা সভা ও স্মারক প্রদান শেষে প্রদর্শিত হয় ডকুমেন্টারি ফিল্ম- ‘হাসিনা: এ ডটারস টেল’। 

সন্ধ্যা সাড়ে ৬টায় প্রশাসনিক ভবন চত্ত্বরে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।