March 18, 2019

celebration of 99-th Birthday of Bangabandhu Sheikh Mujibur Rahman at CVASU

সিভাসু’তে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

 

যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ১৭ মার্চ ২০১৯ইং  চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপন করা হয়েছে।

এই উপলক্ষে সকাল পৌনে নয়টায় বিশ্ববিদ্যালয়  ক্যাম্পাসে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। শিশু-কিশোর, ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে বের করা শোভাযাত্রায় নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

শোভাযাত্রা শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এরপর শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী ইউনিয়ন, প্রগতিশীল শিক্ষক ফোরাম, বিশ্ববিদ্যালয়ের  বিভিন্ন অনুষদ, হল ও সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিবারের শিশু-কিশোরদের নিয়ে কেক কাটেন।

শিশু দিবসের অন্যান্য আয়োজনের মধ্যে ছিল “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক চিত্রাংকন ও “বঙ্গবন্ধু’র ছেলেবেলা” বিষয়ের উপর শিশুদের বক্তৃতা প্রতিযোগিতা, বিশেষ মোনাজাত ও মিলাদ।

বিশ্ববিদ্যালয়ের  প্রশাসনিক ভবন চত্বরে অনুষ্ঠিত শিশুদের চিত্রাংকন ও বক্তৃতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এই সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মেজবাহ উদ্দিন, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ প্রমুখ।