October 10, 2018

সিভাসু হবে সেন্টার অব এক্সেলেন্স

 সিভাসু হবে সেন্টার অব এক্সেলেন্স

 

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ভিসি অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ বলেছেন, এ বিশ্ববিদ্যালয়কে দক্ষিণ-পূর্ব এশিয়ার শীর্ষ পাঁচটি বিশ্ববিদ্যালয়ের একটিতে রূপান্তরের চেষ্টা করা হচ্ছে। বিশ্বমানের শিক্ষা ও গবেষণার পরিবেশ সৃষ্টির জন্যও কাজ চলছে। পর্যায়ক্রমে এটি হবে সেন্টার অব এক্সেলেন্স। মঙ্গলবার সিভাসু মিলনায়তনে দিনব্যাপী প্রথম জাতীয় ডিভিএম ইন্টার্ন রিসার্চ কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্রের টাফটস ইউনিভার্সিটির সঙ্গে যৌথভাবে আয়োজিত কনফারেন্সে ভিসি বলেন, ভেটেরিনারি পেশাকে কার্যকর করার লক্ষ্যে এ প্রতিষ্ঠানের শুরু থেকে ইন্টার্নশিপ চালু করা হয়। শুরুতে তামিলনাডু ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে ইন্টার্ন প্রশিক্ষণ গ্রহণ করা হলেও বর্তমানে যুক্তরাষ্ট্রের টাফটস ইউনিভার্সিটিতেও ইন্টার্ন প্রশিক্ষণের সুযোগ সৃষ্টি হয়েছে।

ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আহসানুল হকের সভাপতিত্বে কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টাফটস ইউনিভার্সিটির স্কুল অব ভেটেরিনারি মেডিসিনের সহযোগী ডিন অধ্যাপক ড. মোঃ শওকত আনোয়ার ও ড. লুইস ওয়েটমুর। দিনব্যাপী কনফারেন্সে বিশ্ববিদ্যালয়ের ইন্টার্নরত ২১ ছাত্রছাত্রী প্রেজেন্টেশন দেন।