October 25, 2016

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের সাথে ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানোর সমঝোতা চুক্তি স্বাক্ষর

মালয়েশিয়ার স্বনামধন্য সরকারি শিক্ষা প্রতিষ্ঠান ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানো (ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানো)- এর সাথে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা বিনিময়ের লক্ষ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ৩০ সেপ্টেম্বর ২০১৬ সকাল ১০টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে স্ব স্ব বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের উপার্চায প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ ও ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানোর উপার্চায প্রফেসর দাতু ড. নূর আয়েনী হাজি মুখতার।

চুক্তি অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ এবং ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের সকল শিক্ষার্থী প্রতি বছর মালয়েশিয়ার উক্ত বিশ্ববিদ্যালয়ে এক মাসের ইর্ন্টাণশীপ করার সুযোগ পাবে। আগামী নভেম্বর ২০১৬ হতে মাৎস্যবিজ্ঞান অনুষদের ১ম ব্যাচের ছাত্রছাত্রীরা ইর্ন্টাণশীপ করার জন্য মালয়েশিয়া গমন করবে। একইভাবে মালয়েশিয়ার উক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও ইর্ন্টাণশীপ করার জন্য এ বিশ্ববিদ্যালয়ে আসবে।

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. খন্দকার নুরুল ইসলাম, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানোর স্কুল অব ফিশারিজ এন্ড একোয়াকালচার সায়েন্স এর ডিন প্রফেসর ড. মাজলান আব্দ. গাফ্ফার, স্কুল অব ফুড সায়েন্স এন্ড টেকনোলজি এর ডিন সহযোগী অধ্যাপক ড. আমিজা মাট আমিন, সিনিয়র লেকচারার ড. মো. আবদুল কাদের ।