March 28, 2018

বাংলাদেশ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় সিভাসুতে বিশাল আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত

বাংলাদেশ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায়

সিভাসুতে বিশাল আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত

 

স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। মহান স্বাধীনতার ৪৭ তম বার্ষিকীতে এই ঐতিহাসিক সাফল্য অর্জন উপলক্ষে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ২৭ মার্চ ২০১৮ ইং তারিখে এক বিশাল আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

দুপুর ১২:০০ ঘটিকায় অনুষ্ঠিত আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। ব্যান্ডের তালে তালে ব্যানার-ফেস্টুন নিয়ে আনন্দ শোভাযাত্রায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। শোভাযাত্রাটি ক্যাম্পাসের শহীদ মিনার থেকে শুরু হয়ে জাকির হোসেন রোড প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবন চত্বরে এসে শেষ হয়।

শোভাযাত্রা শেষে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে একটি স্বাধীন দেশ দিয়ে গেছেন। স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের মধ্য দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে বাংলাদেশ আরও এক ধাপ এগিয়ে গেলো। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো: আ: হালিম, পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারের পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (বহি:কার্যক্রম) প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন, গবেষণা পরিচালক প্রফেসর ড. মো. কবিরুল ইসলাম খান, পরিচালক (ফার্ম) প্রফেসর ড. আশরাফ আলী বিশ্বাস, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।