February 13, 2020

Faculty Day’s of Fisheries 2020

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে
মাৎস্যবিজ্ঞান অনুষদের ‘ফ্যাকাল্টি ডে-২০২০’ উদযাপন

 

দিনব্যাপী বর্ণিল আয়োজন ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আজ বৃহস্পতিবার (১৩.০২.২০২০) উদ্যাপিত হয়েছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) মাৎস্যবিজ্ঞান অনুষদের ফ্যাকাল্টি ডে ২০২০। ২০১৩ সালের পহেলা জানুয়ারি মাৎস্যবিজ্ঞান অনুষদের যাত্রা শুরু হয়।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শুরু হয় দিনের অনুষ্ঠানমালা। পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পুষ্পস্তবক অর্পণের পর উপাচার্য প্রফেসর ড. গৌতব বুদ্ধ দাশ-এর নেতৃত্বে ক্যাম্পাসে বের করা হয় আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রায় অন্যানের মধ্যে অংশ নেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল আহাদ, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, পরিচালক (বহিরাঙ্গন) প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন এবং পরিচালক (আইকিউএসি) প্রফেসর ড. কবিরুল ইসলাম খান প্রমুখ।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন চত্ত¡রে কেক কাটা হয়। এরপর অনুষদের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুুষ্ঠিত হয় কালার ফেস্ট এবং ফ্লাশ মব। বিকাল পৌনে ৩টায় সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় ২০১৯ সালের স্নাতকোত্তরদের ক্রেস্ট প্রদান করা হয়। সন্ধ্যা সাড়ে ৬টায় প্রশাসনিক ভবন চত্ত¡রে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।