March 10, 2019

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি সিভাসু পরিবারের শ্রদ্ধা

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি সিভাসু পরিবারের শ্রদ্ধা

 

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ৭ মার্চ ২০১৯ইং বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। দুপুর সাড়ে ১২টায় বঙ্গবন্ধুর ম্যুরালে উপাচার্যের পুষ্পস্তবক অর্পণের সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। 

উপাচার্যের পর শিক্ষক সমিতি এবং প্রগতিশীল শিক্ষক ফোরাম বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। 

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের পর এক সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য বলেন, আজকের দিনটি আমাদের জন্য অত্যন্ত স্মরণীয় একটি দিন। ১৯৭১ সালের এই দিনে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছিলেন। ২০১৭ সালে বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে ইউনেস্কোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’এ অন্তর্ভূক্ত হয়ে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। তাই আজকের এই দিনে আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। উপাচার্য দেশের এই উন্নয়ন অগ্রযাত্রায় সকলকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানান।