May 8, 2018

How to write a scholarly paper and use of software based reference style

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ০৮ এপ্রিল ২০১৮ইং মঙ্গলবার এমএস ও পিএইচডি শিক্ষার্থীদের “কীভাবে একটি পাণ্ডিত্যপূর্ণ পেপার লিখতে ও সফটওয়্যার ভিত্তিক রেফারেন্স শৈলী ব্যবহার করতে হয়- How to write a scholarly paper and use of software based reference style" তার উপর দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

লাইব্রেরিয়ান মো: হাবিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. নুরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর এম.আ. হালিম এবং উচ্চশিক্ষা ও গবেষণা কো-অর্ডিনেটর প্রফেসর ড. বিবেক চন্দ্র সূত্রধর। 

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্পের (সিপিএসএফ ২১৮৪) উদ্যোগে আয়োজিত দিনব্যাপী কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো: সাইফুল ইসলাম। উক্ত কর্মশালায় সিভাসুর এমএস ও পিএইচডি প্রোগ্রামের ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।