February 22, 2017

ÓªÜÓªƒÓºìÓªƒÓªùÓºìÓª░Óª¥Óª« Óª¡ÓºçÓªƒÓºçÓª░Óª┐Óª¿Óª¥Óª░Óª┐ Óªô ÓªÅÓª¿Óª┐Óª«ÓºìÓª»Óª¥Óª▓ Óª©Óª¥ÓªçÓª¿ÓºìÓª©ÓºçÓª© Óª¼Óª┐ÓªÂÓºìÓª¼Óª¼Óª┐ÓªªÓºìÓª»Óª¥Óª▓ÓºƒÓºç ÓªÂÓª╣ÓºÇÓªª ÓªªÓª┐Óª¼Óª© Óªô ÓªåÓª¿ÓºìÓªñÓª░ÓºìÓª£Óª¥ÓªñÓª┐Óªò Óª«Óª¥ÓªñÓºâÓª¡Óª¥ÓªÀÓª¥ ÓªªÓª┐Óª¼Óª© Óª¬Óª¥Óª▓Óª┐Óªñ

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

 

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৭ পালিত হয়েছে।

একুশের প্রথম প্রহরে ১২.০১ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এরপর একে একে শিক্ষক সমিতি, অফিসার সমিতি, বিভিন্ন অনুষদের ডিন, হলের প্রভোস্টবৃন্দ, কৃষিবিদ পরিষদ, কর্মচারী ইউনিয়ন, ছাত্রছাত্রীদের বিভিন্ন সংগঠন শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এর আগে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, একুশ আমাদের জাতীয় চেতনার মূল উৎস। ১৯৫২ সালের ভাষা আন্দোলনের সিঁড়ি বেয়ে ’৬৯ এর গণঅভ্যুত্থান ’৭০ এর নির্বাচনে অভাবনীয় বিজয় এবং ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে চূড়ান্তবিজয় অর্জিত হয়েছে। তিনি বলেন, এখনো আমরা জাতীয় ইস্যুতে শহীদ মিনারে গিয়ে মিলিত হই। একুশের চেতনা ধারণ করেই আমাদেরকে আগামী দিনের পথ চলতে হবে। তিনি ১৯৫২ সালের ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও সমবেদনা জানান।

একুশের অনুষ্ঠানমালা পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রেজিষ্ট্রার মীর্জা ফারুক ইমাম, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮.০১ মিনিটে শহীদ মিনার চত্বরে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালোব্যাজ ধারণ, সন্ধ্যা ৬.৩০ মিনিটে শহীদ মিনার চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বাদ জোহর শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশ্ববিদ্যালয়ের জামে মসজিদে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।