January 25, 2018

ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়াতে বিনা খরচে ইন্টার্নশিপের সুযোগ পাবে সিভাসুর শিক্ষার্থীরা: ইউপিএম উপাচার্য

ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়াতে বিনা খরচে ইন্টার্নশিপের

সুযোগ পাবে সিভাসুর শিক্ষার্থীরা: ইউপিএম উপাচার্য

 

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) শিক্ষার্থীরা বিনা খরচে ইউনিভার্সিটি পুত্রা মালয়েশিয়া’তে (ইউপিএম) ইন্টার্নশিপের সুযোগ পাবে। ২৫ জানুয়ারি ২০১৮ইং সিভাসুতে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে ইউপিএম এর উপাচার্য প্রফেসর দাতিন পাডুকা ড. আইনি ইদ্রিস (Professor Datin Paduka Dr. Aini Ideris) এ ঘোষণা দেন।

২৫ জানুয়ারি ২০১৮ইং বৃহস্পতিবার সকাল ১১টায় চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে “সিভাসুতে ইউপিএম এর উচ্চ পদস্থ কর্মকর্তাদের অভ্যর্থনা” শীর্ষক এক অনুষ্ঠানে তিনি আরও বলেন, “আমরা সম্প্রতি সিভাসু’র সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছি। আমি আশাকরি আমাদের দুই বিশ্ববিদ্যালয়ের এই কোলাবরেশন চলতে থাকবে এবং আগামীতে আরও জোরদার হবে”।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম এবং সুযোগ-সুবিধা দেখে সন্তোষ প্রকাশ করে প্রফেসর ইদ্রিস বলেন, “এই বিশ্ববিদ্যারয়ের সাথে কোলাবরেশন করতে পেরে আমরা আনন্দিত। আমি নিশ্চিত এটি দেশের সেরা বিশ্ববিদ্যালয় হবে।”

ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর এম আবদুল হালিমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন সিভাসুর উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইউপিএম এর ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মো. হেয়ার বেজো (Dr. Mohd Hair Bejo) এবং একই অনুষদের ডেপুটি ডিন (রিসার্চ এন্ড পোস্ট-গ্র্যাজুয়েট স্টাডিজ) ড. জুনিতা বিনতে জাকারিয়া (Dr. Zunita Binti Zakaria) সিভাসু’র ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর এম. নুরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক এবং বহিরাঙ্গণ কার্যক্রম পরিচালক প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দীন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্যাথলজি ও প্যারাসাইটোলজি বিভাগের প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন।

উক্ত অনুষ্ঠানে সিভাসু উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, “বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্ন থেকে আমরা দেশের আর্থ-সামাজিক উন্নয়ন তথা দারিদ্র্য দূরীকরণ এবং কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে অবদান রাখার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। অভিজ্ঞ শিক্ষকদের তত্ত্বাবধানে আমরা আমাদের শিক্ষার্থীদের আধুনিক বিশ্বের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য প্রস্তুত করছি। আমরা দক্ষ মানব সম্পদ তৈরিতে কাজ করে যাচ্ছি”।

সিভাসু উপাচার্য ইউপিএম এর আন্ডার গ্র্যাজুয়েট ভেটেরিনারি শিক্ষার্থীদের সিভাসু’তে আমন্ত্রণ জানিয়ে বলেন আমার বিশ্বাস সিভাসু এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এখানকার লভ্য সুযোগ-সুবিধা দ্বারা উপকৃত হবে।

তিনি সিভাসুর সকল ইন্টার্ন শিক্ষার্থীদের জন্য ইউপিএম এ প্রশিক্ষণের সুযোগ সৃষ্টি জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রফেসর ইদ্রিসকে আহবান জানান।