August 16, 2018

যথাযোগ্য মর্যাদায় সিভাসু’তে জাতীয় শোক দিবস পালিত

 যথাযোগ্য মর্যাদায় সিভাসু’তে জাতীয় শোক দিবস পালিত

 

যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে ১৫ আগস্ট চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ পালিত হয়েছে।

জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা এবং খতমে কোরআন ও দোয়া মাহফিল-এর মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. শারমিন চৌধুরীর সভাপতিত্বে সকাল ১০টায় সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এতে প্রধান আলোচক হিসেবে ছিলেন সিভাসু’র প্রগতিশীল শিক্ষক ফোরাম-এর সভাপতি প্রফেসর গৌতম কুমার দেবনাথ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে একটি স্বাধীন দেশ উপহার দিয়ে গেছেন। স্বাধীন জাতি হিসেবে আমরা সব রকম সুযোগ-সুবিধা ভোগ করছি। অথচ বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানানোর ব্যাপারে এখনো দৈন্যতা পরিলক্ষিত হয়। যা খুবই দু:খজনক। তিনি আরও বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধু চিরস্মরণীয় হয়ে থাকবেন। উপাচার্য সকলকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে যার যার অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানান।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম নুরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারের পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, অফিসার সমিতির সভাপতি মো: হাবিবুর রহমান, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক গোপাল চন্দ্র রায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ডা. তৌহিদা কামাল, ডা. মিল্লাত হোসেন এবং মঞ্জুরুল হাসান। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক ডা. প্রণব পাল।