December 21, 2017

নিহত কৃষ্ণপদ দাশের স্ত্রীকে চাকরি দিলেন ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

রীমা কনভেনশন সেন্টারে পদদলে মর্মান্তিক মৃত্যু:

নিহত কৃষ্ণপদ দাশের স্ত্রীকে চাকরি দিলেন ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

 

আওয়ামী লীগ নেতা আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানীতে অংশগ্রহণ করতে এসে রীমা কনভেনশন সেন্টারে পদদলে মর্মান্তিকভাবে নিহত কৃষ্ণপদ দাশ-এর স্ত্রী চন্দনা দাশকে (২৭) চাকরি দিয়েছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়। কৃষ্ণপদের অসহায় দু’টি শিশুসহ স্ত্রীর মানবিক বিষয় বিবেচনা করে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ ২০/১২/২০১৭ইং বুধবার সন্ধ্যায় চন্দনা দাশের হাতে অস্থায়ী নিয়োগপত্র তুলে দেন। চন্দনাকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের অফিস সহায়ক হিসেবে পদায়ন করা হয়েছে।

বুধবার ঢাকা থেকে প্রকাশিত একটি জাতীয় দৈনিকের প্রথম পৃষ্ঠায় দুই শিশু সন্তানসহ অসহায় চন্দনা দাশের ছবি প্রকাশিত হয়। সচিত্র উক্ত প্রতিবেদন দেখে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দেন।

প্রতিক্রিয়া জানিয়ে চন্দনা দাশ বলেন, “আমি কৃতজ্ঞ। আপনাদেরকে ধন্যবাদ জানানোর ভাষা আমার নেই। স্বামীর আকস্মিক মৃত্যুতে আমি চারদিক অন্ধকার দেখছিলাম। আমার দুই শিশু সন্তানকে নিয়ে কিভাবে বেঁচে থাকবো কিছুই বুঝে উঠতে পারছিলাম না। আজকে আপনারা আমাকে বেঁচে থাকার একটি অবলম্বন করে দিলেন।” 

উল্লেখ্য, চট্টগ্রাম পাহাড়তলী থানার উত্তর কাট্টলী খেজুর তলা জেলে পাড়ার চন্দনা দাশের শ্রীশান্ত দাশ (৫) ও সৃষ্টি দাশ (১) নামে দু’টি শিশু সন্তান রয়েছে। গত ১৮/১২/২০১৭ তারিখ দুপুরে কৃষ্ণপদ দাশ রীমা কনভেনশন সেন্টারের প্রবেশ পথে পদদলিত হয়ে মর্মান্তিকভাবে মৃত্যুবরণ করেন। এ সময় আরো ৯ জন মারা যান।

নিয়োগপত্র প্রদান কালে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পিআরটিসি পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, উপ-পরিচালক (জনসংযোগ) খলিলুর রহমান, সহকারি প্রভোস্ট তাসনিম ইমাম।