January 1, 2020

সিভাসু’তে নবীনবরণ-২০২০

সিভাসু’তে নবীনবরণ

‘অন্যায়ের সাথে কখনো আপোস করবে না’

                                                                                       নবাগত শিক্ষার্থীদের প্রতি সিভাসু উপাচার্য

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ‘নবীনবরণ’ অনুষ্ঠান ১লা জানুয়ারী ২০২০ ইং বুধবার অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০টায় সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত ‘নবীনবরণ’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারের পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস এবং পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ। এছাড়া, তিনজন অভিভাবক ও তিন অনুষদের তিনজন নবাগত শিক্ষার্থী অনুষ্ঠানে তাদের অভিব্যক্তি ব্যক্ত করেন। অনুষ্ঠানের শুরুতে উপাচার্য নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন।    

উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “আমরা তোমাদেরকে সব ধরনের সুযোগ-সুবিধা দেব। তোমরা শুধু মন দিয়ে পড়াশোনা করবে। পাশাপাশি পাঠক্রম-বহির্ভূত ক্রিয়াকলাপের সাথে নিজেদেরকে সম্পৃক্ত করবে। কিন্তু সবকিছু একটা শৃঙ্খলার মধ্যে থেকে করবে। তাহলে জীবনে সফলকাম হতে পারবে। অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারবে।”     

তিনি আরও বলেন, “অন্যায় করবে না এবং অন্যায়ের সাথে কখনো আপোস করবে না। মানুষের কল্যাণে কাজ করবে। তাহলে মানুষের মতো মানুষ হতে পারবে।” উপাচার্য নবীন শিক্ষার্থীদেরকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে থাকার আহবান জানান। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. নূরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল আহাদ এবং ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন।