January 4, 2018

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের “শিক্ষাদান পদ্ধতি ও কৌশল” বিষয়ে পাঁচ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের “শিক্ষাদান পদ্ধতি ও কৌশল” বিষয়ে পাচঁ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন

 

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে নতুন নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের “শিক্ষাদান পদ্ধতি ও কৌশল” বিষয়ে পাঁচ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।

সিভাসুর ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ২৯ ডিসেম্বর ২০১৭ থেকে ২ জানুয়ারি ২০১৮ পর্যন্ত এ প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের “ভার্চুয়াল শ্রেণিকক্ষে অনুষ্ঠিত উক্ত কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর এম.এ. হালিম, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ডা. মো. রায়হান ফারুক, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. নুরুল আবছার খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন।

শিক্ষাদানের মৌলিক বিষয়গুলো হাতে কলমে শিক্ষা দানের উদ্দেশ্যে আয়োজিত পাঁচ দিন ব্যাপী এই কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউট (জিটিআই) এর প্রফেসর ড. এম নজরুল ইসলাম এবং প্রফেসর ড. মাসুমা হাবিব।

পাঁচ দিনের প্রশিক্ষণ শেষে ২ জানুয়ারি ২০১৮ ইং বিকালে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মাঝে সনদ বিতরণ করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। এ সময় উপস্থিত ছিলেন আইকিউএসি পরিচালক প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন, অতিরিক্ত পরিচালক প্রফেসর গৌতম কুমার দেবনাথ।