July 31, 2019

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিভাসু’তে শোভাযাত্রা

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিভাসু’তে শোভাযাত্রা:

ওষুধ ছিটানো কর্মসূচি উদ্বোধন করলেন উপাচার্য

 

ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৩১ জুলাই ২০১৯ বুধবার এক শোভাযাত্রা বের করা হয়েছে।

দুপুর সাড়ে ১২টায় বের করা শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

শোভযাত্রার পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন স্থাপনা ও আঙ্গিনায় মশক নিধনের লক্ষ্যে মাসব্যাপি ওষুধ ছিটানো কর্মসূচি উদ্বোধন করেন উপাচার্য।

এরপর এক সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ সবাইকে বাসাবাড়ি এবং বাড়ির আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রেখে এডিস মশার প্রজননস্থল ধ্বংস করে ডেঙ্গু প্রতিরোধের আহবান জানান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের আবাসিক হল, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের কোয়ার্টার ও সংলগ্ন এলাকায় মাসব্যাপি ওষুধ ছিটানো কর্মসূচি অব্যাহত থাকবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. নূরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল আহাদ, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জন্নাতারা খাতুন, পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টারের (পিআরটিসি) পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন প্রমুখ।