July 18, 2019

সিভাসু’র ২য় ক্যাম্পাস পরিদর্শনে ইউজিসি’র প্রতিনিধিদল

সিভাসু’র ২য় ক্যাম্পাস পরিদর্শনে ইউজিসি’র প্রতিনিধিদল

২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে নতুন দুই অনুষদে ছাত্রছাত্রী ভর্তি

 

১৮ জুলাই ২০১৯ চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) হাটহাজারীস্থ রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাস (২য় ক্যাম্পাস) পরিদর্শন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) উচ্চ পর্যায়ের একটি কমিটি। চার সদস্যের কমিটির নেতৃত্ব দেন ইউজিসি’র মাননীয় সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম।

কমিটির অন্য সদস্যরা হলেন ইউজিসি’র পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মো: কামাল হোসেন, উপ-পরিচালক মৌলি আজাদ, সহকারী পরিচালক হাছিনা পারভীন।

কমিটির সদস্যরা উক্ত ক্যাম্পাসে নতুন দুটি অনুষদ- Faculty of Biotechnology and Genetic Engineering এবং Faculty of Environmental Science চালুকরণ এবং ছাত্রছাত্রী ভর্তির বিষয়ে ভৌত অবকাঠামোসহ উক্ত ক্যাম্পাসের অন্যান্য আনুষঙ্গিক সুবিধাদি সরেজমিনে পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, সিভাসু’র উক্ত ক্যাম্পাসে উল্লেখিত অনুষদ দু’টির অধীনে আগামী ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে ছাত্রছাত্রী ভর্তি করা হবে।

পরিদর্শন শেষে কমিটির সদস্যরা সিভাসু কর্তৃপক্ষের সাথে এক আনুষ্ঠানিক বৈঠকে মিলিত হন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভাসু’র উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম নূরুল আবছার খান, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জান্নাতারা খাতুন, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, প্রধান প্রকৌশলী শাহ্ মো: জিল্লুর রহমান, পরিচালক (অর্থ ও হিসাব) মো: আবুল কালাম, উপ-পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) খলিলুর রহমান, নির্বাহী প্রকৌশলী ও ২য় ক্যাম্পাস স্থাপন প্রকল্পের পরিচালক মো: সেলিম মোর্শেদ, উপ-রেজিস্ট্রার (চ.দা.) নাসির আহমদ। 

হাটহাজারীস্থ রিসার্চ এন্ড ফার্ম বেইজড ক্যাম্পাস স্থাপনের লক্ষ্যে ২০১৬ সালে সরকার ১৮০ কোটি টাকার একটি উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়। প্রকল্পের অধীনে একাডেমিক ভবন, গবেষণা ভবন, প্রশাসনিক ভবন, আবাসিক হল, টিএসসি ভবন, উন্নতমানের ল্যাবরেটরি নির্মাণ ছাড়াও এনিম্যাল ফার্ম, ফুড প্ল্যান্ট, হ্যাচারি ইত্যাদি স্থাপনের কাজ চলমান রয়েছে।