February 14, 2019

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ১০ম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৯ সম্পন্ন

 

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের ১০ম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ সম্পন্ন

 

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ১৪ ফেব্রুয়ারি ২০১৯ইং চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ১০ম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. শারমীন চৌধুরী, অলিম্পিক পতাকা উত্তোলন করেন শারীরিক শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো: মুজিবুর রহমান। এরপর মশাল প্রজ্জ্বলনের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতার মূল পর্ব শুরু হয়। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন গতবারের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সেরা খেলোয়াড় কাইয়ুম খান।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, ক্রীড়াই শক্তি, ক্রীড়াই বল। শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে খেলাধুলা ও ক্রীড়াচর্চা। তাই পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদেরকে খেলাধুলা ও ক্রীড়াচর্চার সুযোগ করে দিতে আমরা প্রতি বছর এই প্রতিযোগিতার আয়োজন করে থাকি। 

উক্ত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় সেরা নৈপুণ্য প্রদর্শন করে ছাত্রদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন শ্রীকান্ত বিশ্বাস আর রানার্স আপ হয়েছেন মঞ্জুরুল হক মিলন। ছাত্রীদের মধ্যে চ্যাম্পিয়ন হয়েছেন সুচিতা চাকমা আর রানার্স আপ খাদিজা বেগম।   

প্রতিযোগিতার মূল আকর্ষণ ১০০ মিটার স্প্রিন্টে ১ম স্থান অধিকার করে দ্রুততম মানব ও দ্রুততম মানবী হয়েছেন যথাক্রমে শ্রীকান্ত বিশ্বাস এবং সূচিতা চাকমা। এছাড়াও ১৫০০ মিটার দৌড় প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেছেন শ্রীকান্ত বিশ্বাস।

ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন শারীরিক শিক্ষা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ মজিবুর রহমান।