April 26, 2018

বিশ্ব ভেটেরেনারি দিবস-২০১৮

 সিভাসুতে বিশ্ব ভেটেরিনারি দিবস-২০১৮ উদযাপন

 

প্রতি বছরের ন্যায় এবারও নানা আয়োজনে ২৮ এপ্রিল ২০১৮ চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) বিশ্ব ভেটেরিনারি দিবস-২০১৮ উদযাপিত হয়েছে।  

এ বছরের মূল প্রতিপাদ্য “জীবনমান, খাদ্য সুরক্ষা এবং নিরাপত্তার উন্নতি সাধনকল্পে টেকসই উন্নয়নে প্রাণিচিকিৎসা পেশার ভূমিকা (The role of veterinary profession in sustainable development to improve livelihood, food security and safety)” |   

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, জেলা প্রাণিসম্পদ দপ্তর, চট্টগ্রাম ও বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ), চট্টগ্রাম বিভাগীয় চ্যাপ্টার এর যৌথ উদ্যোগে সিভাসু ক্যাম্পাসে দিবসটি উদ্যাপন করা হয়েছে।

এ উপলক্ষে ২৮ এপ্রিল ২০১৮ সকাল ১০:৩০টায় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এরপর সকাল ১১:০০টায় সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। শোভাযাত্রা ও আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, ভেটেরিনারিয়ান এবং প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো: আ: হালিম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বহিরাঙ্গন কার্যক্রম পরিচালক প্রফেসর ড. এ.কে.এম. সাইফুদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভিএ চট্টগ্রাম বিভাগীয় চ্যাপ্টার এর সভাপতি প্রফেসর ড. মো: মাসুদুজ্জামান এবং পটিয়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: মো: আলমগীর। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন। 

আলোচনা সভার শুরুতে বিশ্ব ভেটেরিনারি দিবস-২০১৮ এর প্রতিপাদ্য বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি এন্ড ভেটেরিনারি পাবলিক হেল্থ বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আবদুল আহাদ।