Students

  Teachers

  Staffs

 

সিভাসু’তে সশরীরে ক্লাস শুরু





০৭ অক্টোবর ২০২১ বৃহস্পতিবার থেকে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু)-এ সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিনেই শিক্ষার্থীরা ব্যবহারিক ও তত্ত্বীয় ক্লাসে অংশগ্রহণ করেন।

করোনা অতিমারির কারণে দীর্ঘ দেড় বছরেরও বেশী সময় বন্ধ থাকার পর আজ¯ স্নাতক চূড়ান্ত বর্ষ, মাস্টার্স, এমপিএইচ ও পিএইচডি লেভেলের শিক্ষার্থীদের সশরীরে শ্রেণিকক্ষে শিক্ষা কার্যক্রম শুরু করেছে সিভাসু কর্তৃপক্ষ। তাদের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেয়া হয় গত ০৫ অক্টোবর।

সিভাসু উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ ক্লাসে উপস্থিত শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় উপস্থিত ছিলেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন।

আগামী ১০ অক্টোবর সকল শিক্ষার্থীর জন্য আবাসিক হল খুলে দেয়া হবে আর ১৮ অক্টোবর থেকে সকল শিক্ষার্থী স্বাস্থ্যবিধি মেনে সশরীরে ক্লাসে অংশ নিতে পারবেন। তবে হলে ওঠার জন্য প্রত্যেক শিক্ষার্থীকে অন্তত ১ (এক) ডোজ করোনাভাইরাসের টিকা গ্রহণ করতে হবে।

গত ২৮ সেপ্টেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের ৫৫তম অধিবেশনের সিদ্ধান্ত অনুযায়ী সিভাসু’তে সশরীরে শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে।