Students

  Teachers

  Staffs

 

সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সিভাসু’তে প্রতিবাদ, মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত





উদ্দেশ্য প্রণোদিতভাবে ধর্মের অবমাননা এবং তাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সহিংসতা ও নৈরাজ্যের বিরুদ্ধে আজ মঙ্গলবার চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) বিভিন্ন সংগঠনের উদ্যোগে পৃথক প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

কর্মসূচিগুলোতে বক্তারা সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সংঘঠিত সাম্প্রদায়িক সহিংসতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তাঁরা সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন এবং এ ধরণের ন্যক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি রোধে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আহবান জানান।

সিভাসু অফিসার সমিতি:

উদ্দেশ্য প্রণোদিতভাবে ধর্মের অবমাননা এবং তাকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করে সিভাসু অফিসার সমিতি।

বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে (জাকির হোসেন সড়ক) অনুষ্ঠিত উক্ত প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (অর্থ ও হিসাব) মো: আবুল কালাম, লাইব্রেরিয়ান মো: হাবিবুর রহমান এবং শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মো: মজিবুর রহমান।

সংগঠনের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচিতে সিভাসু’র কর্মকর্তারা অংশগ্রহণ করেন। কর্মসূচিটি সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ আরিফ।

অফিসার সমিতির কর্মসূচির সাথে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন সিভাসু কর্মচারি ইউনিয়নের সভাপতি কামরুল ইসলাম।

প্রগতিশীল শিক্ষক ফোরাম:

সারাদেশব্যাপী চলমান সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ করে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম।

প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি ডা. ওমর ফারুক মিয়াজী’র সভাপতিত্বে দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অনুষ্ঠিত উক্ত প্রতিবাদ সমাবেশে মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, পোল্ট্রি রিসার্চ এন্ড ট্রেনিং সেন্টার-এর পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, ওয়ান হেল্থ ইনস্টিটিউট-এর পরিচালক প্রফেসর ড. শারমীন চেীধুরী, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিউরেন্স সেল-এর পরিচালক প্রফেসর ড. কবিরুল ইসলাম খান, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. আশরাফ আলী বিশ্বাস, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন, প্রগতিশীল শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. আশুতোষ দাশসহ বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

সমাবেশটি সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক মো: আশরাফুল ইসলাম।